প্রচ্ছদ » Slider » বৃটিশ এমপি রুশনারা আলীর পদত্যাগ

বৃটিশ এমপি রুশনারা আলীর পদত্যাগ

Posted By:নিজস্ব প্রতিবেদক | Posted In:Slider,আন্তর্জাতিক,মানবাধিকার | Posted On:Sep 27, 2014

আন্তর্জাতিক ডেস্ক ।।

ইসলামিক স্টেটের (আইএস) ওপর বিমান হামলায় বৃটেনের যোগ দেওয়ার পক্ষে লেবার পার্টির সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত প্রকাশ করে শ্যাডো এডুকেশন মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন প্রথম বৃটিশ- বাংলাদেশী এমপি রুশনারা আলী। লেবার পার্টির প্রধান এড মিলিবান্ডের কাছে দেয়া পত্রে তিনি তার এই পদত্যাগের সিদ্ধান্তের কথা জানান।

ইরাকে আইএস এর ওপর হামলা প্রশ্নে শুক্রবার বৃটেনের পার্লামেন্টে ভোটাভুটি হয়। ক্ষমতাসীন কনজারভেটিভ ও লিবারেল ডেমোক্রেট ছাড়াও  বিরোধী দল লেবার পার্টিও এই প্রস্তাবের পক্ষে ভোট দেয়।

ভোটাভুটিতে এই প্রস্তাবের পক্ষে ৫২৪ ও বিপক্ষে ২৩টি ভোট পড়ে। লেবার পার্টির সিদ্ধান্ত অনুযায়ী, ইরাকে বিমান হামলার পক্ষে ভোট দেয়া থেকে বিরত থাকতে শ্যাডো শিক্ষামন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন পূর্ব লন্ডনের বাঙালি অধ্যুষিত বেনথাল গ্রীন এন্ড বো আসনের এমপি রুশনারা আলী। লেবার নেতা এড মিলিবান্ডকে দেয়া পদত্যাগ পত্রে রুশনারা আলী লিখেছেন, ইরাকে আইএস এর ওপর বৃটেনের বিমান হামলা চালানোর বিষয়ে ভোট দেয়ার আগেই আমাকে পদত্যাগ করতে হচ্ছে, এটা আমার জন্য দু:খজনক।

তিনি বলেন, আমি জানি ইরাকে বৃটেনের বিমান হামলার বিপক্ষে তেমন ভোট পড়বে না, কিন্তু আমার বিবেক এই সিদ্ধান্তে সায় না দেয়ায় আমি স্বেচ্ছায় শ্যাডো এডুকেশন মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভোট দান থেকে বিরত থেকেছি।