প্রচ্ছদ » অন্যান্য » শীঘ্রই আত্মপ্রকাশ করছে জামায়াতের নতুন সংগঠন

শীঘ্রই আত্মপ্রকাশ করছে জামায়াতের নতুন সংগঠন

Posted By:নিজস্ব প্রতিবেদক | Posted In:অন্যান্য | Posted On:Jun 17, 2019
Khaleda Zia

টুডেবার্তা ::

নতুন নামে ভিন্ন একটি রাজনৈতিক সংগঠন গড়ে তোলার প্রক্রিয়া গুছিয়ে এনেছে জামায়াতে ইসলামী। এই লক্ষ্যে দলটির সেক্রেটারি জেনালের ডা. শফিকুর রহমানের নেতৃত্বে গঠিত ৫ সদস্যের কমিটির কাছে ইতোমধ্যে সম্ভাব্য দলটির কয়েকটি নামও এসেছে।

জামায়াতের বিশেষ কমিটির প্রভাবশালী একাধিক সদস্য জানান, আত্মপ্রকাশের নিশ্চিত সময়সীমা এখনও নির্ধারণ করা হয়নি। তবে, নতুন সংগঠনটি রাজনৈতিক উইং হিসেবে থাকবে। কমিটির সদস্য হামিদুর রহমান আযাদ জেলে থাকায়  কিছুটা বিলম্ব হয়। তিনি ঈদের আগে জেল থেকে মুক্তি পেয়েছেন। এছাড়া কমিটির আরেক সদস্য নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার দেশের বাইরে ছিলেন। তিনিও দেশে ফিরেছেন বলে দলীয় সূত্র জানিয়েছে। তবে, বিশেষ কমিটির আরেক সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের এখনও কারাগারে।

গত ১৪ জানুয়ারি কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠক থেকে জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্যদের কাছে গুরুত্বপূর্ণ কিছু প্রস্তাবনা পাঠানো হয় বিবেচনার জন্য। এরপর শুরা সদস্যদের অভিমতের ভিত্তিতেই নতুন নামে সংগঠন গড়ে তোলার সিদ্ধান্ত হয় এবং ৫ সদস্যের একটি বিশেষ কমিটি গঠিত হয়।

জামায়াতের নতুন সংগঠনের কাজে যুক্ত প্রভাবশালী একনেতা জানান, নতুন সংগঠনের কার্যক্রম এগিয়ে চলছে। এক্ষেত্রে বেশকিছু আনুষঙ্গিক কাজ আছে।  খুব বেশি সময় লাগবে না। সবকিছু খেয়াল করে, সুন্দর করে গুছিয়ে আনতে হচ্ছে।

নতুন নামের বিষয়ে এই প্রভাবশালী নেতা বলেন, ‘নামের প্রস্তাব এসেছে কয়েকটি। কোন নামটি নেব, তা আমরা এখনও বাছাই করিনি। আমাদের পরবর্তী মিটিংয়ে হয়তো নাম নিয়ে আলোচনা হবে। নতুন সংগঠনের বিষয়ে কাজ শেষ হলে আনুষ্ঠানিকভাবেই সংবাদ মাধ্যমে জানানো হবে।’