প্রচ্ছদ » Slider » স্বপ্নযাত্রার শুরু আজ

স্বপ্নযাত্রার শুরু আজ

Posted By:নিজস্ব প্রতিবেদক | Posted In:Slider,আন্তর্জাতিক,কারেন্ট ইভেন্ট,খেলা,প্রধান বার্তা,ব্রেকিং নিউজ | Posted On:May 30, 2019
elizabeth_england

টুডেবার্তা ::

২০ বছর পর বিশ্বকাপ ফিরেছে জন্মস্থান লন্ডনে। আজ (বৃহস্পতিবার) বিকাল সাড়ে ৩টায় ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী ম্যাচে দিয়ে পর্দা উঠছে বিশ্বকাপের দ্বাদশ আসরের। তার আগের দিন জমকালো আয়োজনে ইংরেজদের ঐতিহাসিক স্থাপনা দ্য মলে উদ্বোধন হয়েছে বিশ্বকাপের।

দুই দশক পর ইংল্যান্ডে বিশ্বকাপ ফিরলেও সেই অর্থে শহরে নেই কোনও প্রাণ। স্থানীয়দের মধ্যে বিশ্বকাপ নিয়ে নেই কোনও মাতামাতি। সব মাতামাতি যেন অতিথি দলের! হয়তো মাঠের খেলার অপেক্ষায় আছেন স্বাগতিক দর্শকরা! বৃহস্পতিবার মাঠে খেলা ফিরলেই গর্জন তুলবেন তারা। উন্মাদনা না থাকলেও উদ্বোধনী ম্যাচের আগের দিন দারুণ এক অনুষ্ঠান উপহার দিয়েছে আয়োজকরা।

দ্য মল ইংরেজদের গর্বের জায়গা। এই মলে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ বহু অনুষ্ঠান হয়। দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিজয় উৎসব থেকে শুরু করে রানি এলিজাবেথের সিংহাসনে বসার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান হয়েছিল এই মলেই। বিদেশি রাষ্ট্রপ্রধানদের সংবর্ধনাও দেওয়া হয় এখানে। আইসিসিও ব্রিটিশদের গর্বের এই জায়গাকে উদ্বোধনী অনুষ্ঠানের জন্য বেছে নিয়েছে।

লন্ডনের ওয়েস্ট মিনস্টার শহরের ‘বাকিংহাম প্যালেস’ ব্রিটেনের রাজতন্ত্র ও রাজকীয় আভিজাত্যের প্রতীক। এর কাছেই অবস্থান দ্য মলের। লন্ডনের আকাশে সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে সবার মনেই শঙ্কা জেগেছিল ১৯৯৯ সালের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের মতোই কি ভেস্তে যাবে এবারের উদ্বোধনী অনুষ্ঠান?