প্রচ্ছদ » Slider » বাইসাইকেল পেল শরীয়তপুরের ৫২ শিক্ষার্থী

বাইসাইকেল পেল শরীয়তপুরের ৫২ শিক্ষার্থী

Posted By:নিজস্ব প্রতিবেদক | Posted In:Slider,ব্রেকিং নিউজ,শরীয়তপুর,শিক্ষা | Posted On:May 23, 2019
shariatpur_student_todaybarta

টুডেবার্তা

মেধার পুরস্কার হিসেবে শরীয়তপুর সদর উপজেলার ছয়টি মাধ্যমিক বিদ্যালয়ের ৫২ জন শিক্ষার্থীকে বিনামূল্যে বাইসাইকেল দেয়া হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শরীয়তপুর সদর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে এ বাইসাইকেল দেয়া হয়। এছাড়াও দুঃস্থ ৫২ নারীকে সেলাই মেশিন দেয়া হয়।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম তপাদার ও মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন। এ সময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

বক্তারা জানান, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী ২০১৮-১৯ অর্থ বছরের উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে বাল্যবিবাহ প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন এবং নারী শিক্ষা বৃদ্ধির লক্ষ্যে এ বাইসাইকেল ও গরিব দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন দেয়া হলো।

সাইকেল পেয়ে শিক্ষার্থীরা বেশ উচ্ছসিত। প্রতিক্রিয়ায় তারা জানায়, বাড়ি থেকে অনেক দূরের স্কুলে যেতে টাকা ও সময় দুটোই লাগে। টাকার সমস্যা থাকায় অনেক সময় স্কুলে যেতে সমস্যা হয়। এখন থেকে প্রতিদিন স্কুলে যেতে আমাদের আর সমস্যা হবে না।