প্রচ্ছদ » বাংলাদেশ » বরিশাল » ঝালকাঠি » ভূয়া সনদপত্র দিয়ে নৈশপ্রহরী পদে চাকুরি লাভের অভিযোগ

ভূয়া সনদপত্র দিয়ে নৈশপ্রহরী পদে চাকুরি লাভের অভিযোগ

Posted By:নিজস্ব প্রতিবেদক | Posted In:ঝালকাঠি,শিক্ষা | Posted On:Apr 22, 2015
ঝালকাঠির ৪টি উপজেলায়

মোঃ নজরুল ইসলাম ।। ঝালকাঠি ::

ঝালকাঠি-১ আসনের এমপি বিএইচ হারুনের নিজ গ্রাম রাজাপুর উপজেলার ৫১ নং জীবনদাসকাঠি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী কাম দপ্তরী পদে অবৈধ প্রভাব খাটিয়ে ভূয়া শিক্ষাগত সনদপত্র দিয়ে নিয়োগ লাভ করার অভিযোগ উঠেছে। মেধা তালিকার ক্রমানুসরন না করে নিজ গালুয়া গ্রামের মৃত: আফজাল কাজীর পুত্র মোঃ আলআমিন কাজী তার অষ্টম শ্রেনী পাশের স্বপক্ষে দেয়া সনদপত্রের প্রতিটি তথ্য ত্রুটি ও অসংগতিপূর্ন বলে অভিযোগে জানা গেছে। এ অবস্থায় চাকুরি প্রত্যাশী অপর আবেদনকারীরা তার নিয়োগ স্থগিত করে প্রদানকৃত ভূয়া সনদপত্রটির বিষয়ে তদন্ত পূর্বক কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

অভিযোগে জানা গেছে, ৫১ নং জীবনদাসকাঠি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী কাম দপ্তরী পদে চাকুরির আবেদকারীদের মধ্যে ক্রমানুসারে প্রথম হয় জিবনদাসকাঠি গ্রামের রিয়াজ হোসেন হাওলাদার। কিন্তু তাকে অন্যায়  ভাবে রাজনৈতিক প্রভাব খাটিয়ে মোঃ আল আমিন কাজী ভূয়া অষ্টম শ্রেনী পাশের জাল সনদ দিয়ে নৈশপ্রহরী কাম দপ্তরী পদে নিয়োগের জন্য মনোনীত হয়েছে।

     প্রদানকৃত সনদে দেখা গেছে, সনদ প্রদানকৃত বিদ্যালয়ের নাম পঞ্চগ্রাম আদর্শ মাধ্যমিক বিদ্যালয় লেখা থাকলেও প্রকৃতার্থে বিদ্যালয়ের নাম পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়। সনদে জন্মতারিখ ০৫/০৭/১৯৮৯ ও অষ্টম শ্রেনী পাশের সাল ২০০১ উল্লেখ করা হলেও হিসাবে দেখা যায় এতে তার বয়স দাড়ায় ১২ বছর ৫মাস যা কোন ভাবেই বাস্তব সম্মত নয়। এছাড়া বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাক্ষর-সিল দুটোই ভূয়া এবং প্রদানের তারিখ ১৯ মার্চ ২০১৫ইং উল্লেখ করলে সেটাও মিথ্যা বলে জানা গেছে।

   এ ব্যাপারে পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হেমায়েত উদ্দিন হাওলাদারের কাছে জানতে চাইলে বলেন, তার বিদ্যালয়ের নাম কখোনই পঞ্চগ্রাম আদর্শ মাধ্যমিক বিদ্যালয় লেখা হয়না। আর একজন ছাত্র কমপক্ষে ১৪ বছরের পূর্বে কিছুতেই ৮ম শ্রেনী পাশ করতে পারেনা। অপর প্রশ্নের জবাবে তিনি জানান, তার বিদ্যালয়ে ব্যবহৃত সীলে আমার নাম উল্লেখ করা রয়েছে এবং গত মার্চ মাসে আমার বিদ্যালয় থেকে কোন ৮ম শ্রেনী পাশের কোন সনদ দেয়া হয়নি।#