প্রচ্ছদ » শিক্ষা » তড়িতকৌশল ও ইলেক্ট্রনিক বিভাগের গ্রাজুয়েট এসোসিয়েশন

তড়িতকৌশল ও ইলেক্ট্রনিক বিভাগের গ্রাজুয়েট এসোসিয়েশন

Posted By:নিজস্ব প্রতিবেদক | Posted In:শিক্ষা,সংগঠন সংবাদ | Posted On:Feb 05, 2015

ইঞ্জিনিয়ার তাওহীদ হাসান ।।

ঢাকা আহছানিয়া মিশন পরিচালিত দেশের অন্যতম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সম্প্রতি তড়িত কৌশল ও ইলেক্ট্রনিক বিভাগের গ্রাজুয়েট এসোসিয়েশন অনুমোদন দিয়েছে।

বস্তুত এক বছর ধরেই এই এসোসিয়েশন গঠনের কাজ চলছিল। কর্মপন্থা, গঠননীতি, কার্যপ্রনালী সহ আনুষঙ্গিক সকল বিষয় চুড়ান্ত করে জানুয়ারী মাসে আনুষ্ঠনিকতার মাধমে  এই এসোসিয়েশনের অনুমোদন দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালিন ভিসি ড. এম. এইচ. খান অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন উক্ত বিভাগের প্রধান, অধ্যাপক ড. আব্দুর রহিম মোল্লা ও ছাত্র কল্যাণ সংস্থার পরিচালক লে. জে. (অব) এম আবুল হোসেন। এছাড়াও এ বিভাগের প্রথম ব্যাচ থেকে শুরু করে বর্তমান শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

গ্রাজুয়েট এসোসিয়েশনের একাংশ
গ্রাজুয়েট এসোসিয়েশনের একাংশ

মূলত এই বিভাগ থেকে পাশ করে যাওয়া প্রকৌশলীদের একটি প্লাটফর্ম তৈরী করার জন্যই এই এসোসিয়েসনের গঠন করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী শরীফুর রহমানকে প্রেসিডেন্ট ও শফিক ইমতিয়াজকে ভাইস প্রেসিডেন্ট করে বারো জনের কমিটি ঘোষনা করা হয়। সেখানে আরও দশ জনকে সদস্য হিসেবে রাখা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালিন ভিসি ড. এম. এইচ. খান বলেন, বিশ্ববিদ্যলয়ের বৃহত্তর স্বার্থে এই সঙ্গগঠনটি কাজ করবে, এটাই সবার আশা। বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী, সজল বলেন, তার বিশ্ববিদ্যালয়ের সিনিয়রদের দেখে অনুপ্রাণিত হয়ে সে  এই অনুষ্ঠানে এসেছেন।